আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়োগো ম্যারাডোনা আর নেই

আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়োগো ম্যারাডোনা আর নেই

ফরিদুল ইসলাম শিপু

আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়োগো ম্যারাডোনা আর নেই। বুধবার স্থানীয় সময় বিকালে নিজ বাসায় হৃদিরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আর্জেন্টিনার বেশকিছু সংবাদ মাধ্যম তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

এর আগে গতমাসে হাসপাতালে থেকে চিকিৎসা নিয়ে তিনি বাসায় ফিরেন। আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের একটি হাসপাতালে তার মস্তিস্কের জটিল অস্ত্রোপচারও হয়। তখন মাদকাসক্তি নিয়ে ভীষণ সমস্যায় ভুগেছেন ম্যারাডোনা। তাঁকে পুনর্বাসনের জন্য তাঁকে নেওয়া হয়েছিল তিগ্রে-র একটি মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে।

22 57 28 images

আর্জেন্টিনার সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানায়, আজ বিকালে তিনি হৃদরোগে আক্রান্ত হন। পরে আর সুস্থ হননি ফুটবল ঈশ্বর। তাছাড়া এ ছাড়া সংবাদমাধ্যম ‘ক্লারিন’ও তার মৃত্যু সংবাদ নিসচিত করেছে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ শিরোপা জিতাতে অগ্রণী ভূমিকা রাখেন ম্যারাডোনা। তার ফুটবল নৈপুণ্যের কথা এখনো দর্শকদের হৃদয় আলোড়ন তোলে। কোচ হিসেবে তিনি সফল হতে না পারলেও ফুটবলার হিসেবে সফল ছিলেন। ১৯৯০সালের ফুটবল বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফাইনালে পৌঁছে দিয়েছিলেন ম্যারাডোনা। ওই ম্যাচে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে জার্মানির বিপক্ষে১-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা।

About admin

Avatar of admin

Check Also

চট্টগ্রামের হ্যাটট্রিক জয়

চট্টগ্রামের হ্যাটট্রিক জয়

নিজস্ব প্রতিবেদক চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে হ্যাটট্রিক জয়ের স্বাদ নিলো গাজী গ্রুপ চট্টগ্রাম। এ নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *