নাইজেরিয়ায় ধানক্ষেতে ১১০ কৃষককে হত্যা

নাইজেরিয়ায় ধানক্ষেতে ১১০ কৃষককে হত্যা

দেশ প্রতিদিন ২৪, ডেস্ক নিউজ

নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় বর্ন রাজ্যের মাইদুগুরি শহরের কাছে সন্ত্রাসীদের হামলায় কমপক্ষে ১১০ কৃষক নিহত হয়েছেন। নাইজেরিয়ায় জাতিসংঘের মানবিক সমন্বয়কারী এডওয়ার্ড ক্যালন রোববার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, বোর্নো রাজ্যের গ্যারিন কাওয়াসেবে গ্রামে ধান ক্ষেতে কর্মরত কৃষকদের উপর শনিবার এ হামলার ঘটনা ঘটে।

এর আগে, স্থানীয় গণমাধ্যম এই হামলায় ৪৪ জন কৃষক মারা যাওয়ার বিষয় জানায়।

ক্যালন বলেন, “এই বছর নিরীহ বেসামরিক লোকদের বিরুদ্ধে এই ঘটনাটি সবচেয়ে সহিংস আক্রমণ। আমি এই জঘন্য অপরাধীদের বিচারের আওতায় আনার আহ্বান জানাই।

সন্ত্রাসীরা অনেক মহিলাকে অপহরণ করেছে বলেও মনে করা হয়, তিনি নাইজেরিয়ার সরকারকে এই ঘটনার বিষয়ে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

নাইজেরিয়ার রাষ্ট্রপতি মুহম্মু বুহারি এই হামলার নিন্দা জানিয়েছেন রোববার ক্ষতিগ্রস্থদের পরিবারের প্রতি “আন্তরিক সমবেদনা” জানান তিনি।

এই হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি। তবে সাম্প্রতিক বছরগুলিতে পশ্চিম আফ্রিকা প্রদেশের ইসলামিক স্টেট (আইএসওয়্যাপ) এর সশস্ত্র গোষ্ঠী বোকো হারাম এবং এর স্প্লিন্টার গোষ্ঠী এই অঞ্চলে বেশ কয়েকটি মারাত্মক হামলা চালিয়েছে

About admin

Avatar of admin

Check Also

আফগানিস্তানে আত্মঘাতী গাড়িবোমা হামলা নিহত ৩০

আফগানিস্তানে আত্মঘাতী গাড়িবোমা হামলা, নিহত ৩০

আফগানিস্তানে আত্মঘাতী গাড়িবোমা হামলা, নিহত ৩ আফগানিস্তানের সামরিক ঘাঁটিতে আত্মঘাতী গাড়িবোমা হামলায় কমপক্ষে ৩০ নিরাপত্তা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *