সালথায় জাতীয় বিজ্ঞান ও প্রযু ক্তি সপ্তাহ অনু ষ্ঠিত

সালথায় জাতীয় বিজ্ঞান ও প্রযু‌ক্তি সপ্তাহ অনু‌ষ্ঠিত

আ‌রিফুল ইসলাম, সালথা (ফ‌রিদপুর) থেকে

ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযু‌ক্তি সপ্তাহ অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। এই উপল‌ক্ষে মঙ্গলবার (২৪‌শে ন‌ভেম্বর) দিন ব‌্যাপী উপ‌জেলা প‌রিষদ চত্ত‌রে মাধ্য‌মিক পর্যা‌য়ের ‌শিক্ষার্থী‌দের মা‌ঝে বিজ্ঞান ভিত্তিক বিতর্ক প্র‌তি‌যো‌গিতা ও বিজ্ঞান মেলা অন‌ু‌ষ্ঠিত হ‌য়। ‘তথ্য প্রযু‌ক্তির সদ্বব্যবহারঃ আস‌ক্তির রোধ’ প্র‌তিপাদ্য বিষয়‌কে সাম‌নে রে‌খে এই অনষ্ঠা‌নে আ‌য়োজন ক‌রে উপ‌জেলা প্রশাসন সালথা, তত্ত্বাবধানে জাতীয় বিজ্ঞান ও প্রযু‌ক্তি যাদুঘর, পৃষ্ঠ‌পোষকতায় বিজ্ঞান ও প্রযু‌ক্তি মন্ত্রণালয়।

সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকারের সভাপতিত্বে বিজ্ঞান মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর। অন্যান্যদের মধ্যে এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা রাজীব রায়,
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল খায়ের, উপজেলা খাদ্য কর্মকর্তা মোঃ ইসমাইল হোসেন, উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুল বারী প্রমূখ। এছাড়াও উপ‌জেলার বি‌ভিন্ন দপ্ত‌রের কর্মকর্তা, জনপ্রতি‌নি‌ধি, বি‌ভিন্ন স্কুল ও ক‌লে‌জের শিক্ষক এবং শিক্ষার্থীরা উপ‌স্থিত ছি‌লেন।

উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হা‌সিব সরকার বলেন, বিজ্ঞান ও প্রযুক্তিতে দেশ এগিয়ে যাচ্ছে, প্রযুক্তির সঠিক ব্যবহার নিশ্চিত করতে পার‌লে আমরা আরও উন্ন‌তি লাভ কর‌তে পার‌বো, ৪২ তম বিজ্ঞান ও প্রযু‌ক্তি সপ্তাহ উপল‌ক্ষে উপ‌জেলা প্রশাস‌ন বিজ্ঞান অ‌লি‌ম্পিয়ড এর কুইজ প্রতি‌যো‌গিতা, বিতর্ক প্রতি‌যো‌গিতা ও বিজ্ঞান মেলার আ‌য়োজন ক‌রে, বিজ্ঞান মেলায় মাধ‌্যমিক ও উচ্চ মাধ‌্যমিক পর্যা‌য়ের ছোট বড় ২০ টি স্টল অংশ নেয়। শিক্ষার্থী ও তরুন‌দের ম‌া‌ঝে ‌বিজ্ঞা‌ন ও প্রযু‌ক্তির গুরুত্ব তু‌লে ধরতে আমা‌দের এই কর্যক্রম অব‌্যাহত থাক‌বে।

About admin

Avatar of admin

Check Also

বোয়ালমারীতে যুব উন্নয়ন অধিদপ্তরের মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন

বোয়ালমারীতে যুব উন্নয়ন অধিদপ্তরের মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন 

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি ‘মুজিব বর্ষের আহবান যুব কর্মসংস্থান’ এই শ্লোগানকে সামনে রেখে ‘টেকনোলজি এমপাওয়ারমেন্ট সেন্টার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *